Header Ads

Header ADS

গ্রাফিক্স ডিজাইনে AI টুলের ব্যবহার


 

গ্রাফিক্স ডিজাইনে Artificial Intelligence (AI) টুলের ব্যবহারের ফলে আমরা কীভাবে উপকৃত হতে পারি সে বিষয়ে বিস্তারিত আলোচনা করা হল -

১. দ্রুততা এবং প্রফেশনালিজম: AI গ্রাফিক্স টুলগুলি কাজকে দ্রুত করতে সহায়তা করতে পারে, এর ফলে একজন পেশাদার ডিজাইনের কাছে একটি নতুন দিক খুলে যায়। তারা একাধিক কাজ অল্প সময়ে করে ফেলতে সক্ষম হয়। তাছাড়া AI টুল ব্যবহারের ফলে ডিজাইনের মানে উন্নতি লক্ষ্য করা যায়। আকর্ষণীয় ডিজাইন তারা ক্লাইন্টকে দিতে সক্ষম হয়।

২. অটোমেটেড ডিজাইন: যে সমস্ত কাজকে ম্যানুয়াল ভাবে করতে হত AI ব্যবহার করে আমরা অনেক কাজকেই অটোমেটিক ভাবে করতে সক্ষম, যেমন ফটোশপে কোন ছবির ব্যাকগ্রাউন্ড রিমুভ করা অথবা কমপ্লেক্স ডিজাইন তৈরি করা।

৩. ব্যক্তিগত পছন্দ অনুযায়ী ডিজাইন: AI টুলগুলি ব্যক্তিগত পছন্দ অনুযায়ী ডিজাইনে সাহায্য করতে পারে, প্রতিটি ডিজাইনারের আলাদা দৃষ্টিভঙ্গি থাকে, সেই ডিজাইনার তার দৃষ্টিভঙ্গির সাথে এই টুলের ব্যবহার করে একটি সুন্দর ডিজাইন তৈরি করতে পারে। কারণ এই টুল ব্যবহারকারীর আগ্রহ, পছন্দ এবং পূর্বভাবনাকে ভিত্তি করে ডিজাইন তৈরি করতে সক্ষম।

৪. গুগলের ফটোগ্রাফি সার্চ: কিছু AI টুল গুগলের ফটোগ্রাফি সার্চের সাহায্যের জন্য ব্যবহার করা যেতে পারে, সার্চের জন্য একটি ইমেজ ব্যবহার করে কি ধরনের ফটোগ্রাফি আপনি চাইছেন তার একটা ধারণা তৈরি করা যায়।

৫. ক্রিয়েটিভ হেল্প: কিছু AI টুল ব্যবহার করে ডিজাইনার ক্রিয়েটিভ ডিজাইনের বিভিন্ন বিকল্প সে পেয়ে যেতে পারে। অর্থাৎ একটি ডিজাইনের জন্য একাধিক আইডিয়া সে এই টুল থেকে সহজেই পেতে পারে।

৬. ডিজাইনারে দক্ষতা বৃদ্ধিতে সহায়তা: কিছু AI টুল ক্রিয়েটিভিটি এবং দক্ষতা বাড়াতে সাহায্য করে এবং ডিজাইনারদের বিভিন্ন ক্রিয়াকলাপের জন্য নতুন দিকে এগিয়ে যেতে সাহায্য করতে পারে।

সুতরাং AI টুল ব্যবহার করে ডিজাইনাররা আরও সৃজনশীল এবং পেশাদার হয়ে উঠতে পারে। বর্তমানে এই টুলের ব্যবহার বেড়ে চলেছে। ভবিষ্যতে প্রায় সর্বত্রই হয়তো এই টুলের ব্যবহার আমরা লক্ষ্য করব। ইমেজ থেকে টেক্সট কনভার্ট, ইমেজ থেকে এনিমেশন, AI নিউজ এ্যাঙ্কর সহ অনেক ক্ষেত্রেই সুন্দর নিদর্শন আমরা বর্তমানে দেখতে পাই। বিশেষত ইউটিউবে চোখ রাখলেই বিভিন্ন ভিডিওতে এই টুলের ব্যবহার আমরা দেখতে পাই।

প্রতিবেদনটি ভালো লাগবে ফলো করবেন। সাথে থাকবেন। ধন্যবাদ।

No comments

Powered by Blogger.